১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার রেজাল্ট ২০১৯

শিক্ষক নিবন্ধন নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার রেজাল্ট ২০১৯। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ(এনটিআরসিএ) ইতোমধ্যে ১৬তম নিবন্ধনের MCQ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। যে সকল আবেদনকারী ১৬ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অঙশ গ্রহণ করেছিলেন, তারা ফলাফলের জন্য অপেক্ষা করছেন।
বাংলাদেশ বেসরকারি শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল ৩০ আগষ্ট ২০১৯ তারিখে। প্রিলিমিনারি পরীক্ষা ৩টি পর্যায়ে অনুষ্ঠিত হয়েছে যথা স্কুল লেবেল-১, স্কুল লেবেল-২(মাদ্রাসা) ও করেজ লেবেল। ১৬তম নিবন্ধন পরীক্ষায় ৩ লক্ষ ৩৮ হাজার ১২ জন পরীক্ষার্ধী অংশ গ্রহণ করেছে। নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা ১০০ মার্কের এমসিকিউ প্রশ্ন হয়।

শিক্ষক নিবন্ধন পরীক্ষার রেজাল্ট ডেট

নিবন্ধন পরীক্ষার্থী রেজাল্ট জানার জন্য অপেক্ষা করছেন। শিক্ষক নিবন্ধন রেজাল্ট ২০১৯ কত তারিখে প্রকাশ করবে জানতে চাই । সাধারণত প্রিলিমিনারি পরীক্ষা হওয়ার ১ মাস পরে এমসিকিউ পরীক্ষার রেজাল্ট প্রকাশ করে থাকে। ১৬তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল অফিসিয়াল ওয়েবসাইটে ntrca.teletalk.com.bd -এ পাবেন।
গুরুত্বপূর্ণ তথ্য
আবেদন শুরু তারিখ: ২৮ মে ২০১৯ (বেলা ৩টা)
আবেদন শেষ হয়: ১৯ জুন ২০১৯ (সন্ধ্যা ৬টা)
প্রিলিমিনারি পরীক্ষার তারিখ: ৩০ আগষ্ট ২০১৯
অফিসিয়াল লিংক : ntrca.teletalk.com.bd

16th NTRCA নিবন্ধন পরীক্ষার রেজাল্ট 2019

এনটিআরসিএ কর্তৃক MCQ পরীক্ষার রেজাল্ট অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করে। ১৫ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল জানতে নিচের পদ্ধতি অনুসরণ করুন-

  • প্রথমে যে কোন ব্রাউজর থেকে এনটিআরসিএ ওয়েবসাইট ngi.teletalk.com.bd এবং ntrca.teletalk.com.bd/result/ প্রবেশ করুন।
  • ওয়েবসাইটে প্রবেশ করে পরীক্ষার রোল নং লিখুন।
  • সঠিকভাবে রোল নম্বর লেখার পরে সাবমিট অপশনে ক্লিক করুন।
  • একটি নতুন উইন্ডোতে নিবন্ধন পরীক্ষার রেঝাল্ট জানতে পারবেন

বি.দ্র: নিবন্ধন পরীক্ষায় পাশ করলে “You are Promoted” এবং ফেইল করলে “Sorry, You fail” মেসেজ দেখতে পারবেন।

শিক্ষক নিবন্ধন পরীক্ষার ১ম ধাপ প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্ধী দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। আগামী ১৫ ও ১৬ নভেম্বর এ শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের শেষ ধাপে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

সারসংক্ষেপ: আশা করি ১৬ তম শিক্ষক নিবন্ধন প্রিলির ফলাফল প্রকাশ- ফলাফল জানার নিয়ম পেয়েছেন। যে কোন ধরণের সমস্যা হলে কমন্টে করে জানাবে। আর নিবন্ধন পরীক্ষার সাজেশন ও গুরুত্বপূর্ণ তথ্য পেতে ওয়েবসাইটি সেভ করে রাখুন।