IFIC Bank TSO Initial viva Question

Can you introduce yourself without telling us about your Educational Background?

With recent graduation, I am seeking an entry-level position in the banking sector where my strong analytical and problem-solving skills will be well utilized. An enthusiastic, results-orientated individual with a strong work ethic, I am committed to proving myself a valued employee who can be relied upon to help your company achieve its goals. And I am well determined, hardworking, and love to work as a team player.

TSO Job responsibility:

  • Cash payment and receive, Fund transfer.
  • Opening A/Cs & Issuance of Cheque book
  • Foreign Remittance (Inward) service Sale
  • Card, SMS Banking, Digital Banking related Service, Locker service
  • Provide front-line services on any query from the customer end.

কেনো ব্যাংকিং এ আসতে চাচ্ছেন ?

ব্যাংকের চাকুরির সামাজিক মর্যাদা, সুযোগ সুবিধা এবং দেশের অর্থনীতিতে জোরালো ভুমিকা রাখার সুযোগ আছে বিধায় আমি ব্যাংকিং পেশায় আসতে চাই.

ব্যাংকিং বলতে কি বুঝেন?সাধারণ অর্থে, ব্যাংক তার ব্যবসায়িক প্রয়োজনে যে সমস্ত কাজকর্ম করে থাকে, তাকে ব্যাংকিং বলা হয়।

আর ব্যাপক অর্থে, জনসাধারণের নিকট থেকে চলতি ও সঞ্চয়ী আমানত হিসাবে অর্থ, চেক গ্রহণ ও পরিশোধ,গ্রাহকের মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণ, এক স্থান থেকে অন্য স্থানে গ্রাহকের অর্থ স্থানান্তরে সাহায্যকরণ প্রভৃতি কার্যাবলীকে সামগ্রিকভাবে ব্যাংকিং বলা হয়।

বাংলাদেশের প্রেক্ষাপটে ব্যাংকিং কে আপনি কিভাবে দেখেন?

বাংলাদেশে সময়ের চাহিদা মেটাতে প্রায় সব ব্যাংকই এখন ইলেট্রনিক বা ডিজিটাল সেবার দিকে ঝুঁকছে। ইন্টারনেট ব্যাংকিং, কার্ড সেবা ও মোবাইল ব্যাংকিং—এ তিন মাধ্যমে ব্যাংকিং সেবা ছড়িয়ে পড়ছে দ্রুতই। ফলে ঘরে বসে বা চলতি পথে, যেকোনো সময়েই আর্থিক লেনদেন করা যাচ্ছে। জীবন হয়ে গেছে সহজ ও স্বাচ্ছন্দ্যময় ।

ইঞ্জিনিয়ারিং ব্যাকগ্রাউন্ড এর স্টুডেন্ট হয়ে কেন আপনি এই সেক্টর আসতে চান ?

ইঞ্জিনিয়ারিং-এ আমাদেরকে সব কিছুর জন্য প্রস্তুত করা হয় স্ট্যাটিসটিকস, ইকোনমিক্স, একাউন্টিং, ম্যানেজমেন্ট ও আর্টস এর বিভিন্ন বিষয় সম্পর্কেও বেসিক নলেজ প্রদান করা হয় যাতে আমরা সব জায়গায় খাপ খাইয়ে নিতে পারি. এছাড়াও বাংলাদেশের ব্যাংকিং সেক্টর এর চাকরি অনেক রেস্পেক্টাবল ও স্ট্যাবল চাকরি ধরা হয় .

উপরোক্ত প্রশ্নগুলো ছাড়া ও আপানাকে আপনার ডিপার্টমেন্ট অনুযায়ী প্রশ্ন করতে পারে।

More Job Circular

More Job Circular