বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন এ নিয়োগ BIWTC Job Circular 2021

0
1043

Bangladesh Inland Water Transport Corporation (বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে । BIWTC niyog biggopti  জন্য যারা অপেক্ষা করছিলেন তাদের জন্য এটি বড় সুয়োগ । বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কোঃ এ ৬টি ক্যাটাগরীতে মোট ৬ জন নিয়োগ নেওয়া হবে ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন

প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন
অনলাইনে আবেদন শুরুঃ ০১ ফেব্রুয়ারি ২০২১ তারিখ ।
অনলাইনে আবেদন শেষঃ ২২ ফেব্রুয়ারি ২০২১ তারিখ ।
মোট পদ সংখ্যাঃ ১৫টি।
আবেদন ফীঃ সার্কুলারে দেখুন।
বয়স সীমাঃ ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে।
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.bicwtc.gov.bd
আবেদন করার নিয়ম: প্রার্থীদেরকে নিম্নবর্ণিত তথ্যসহ জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রশাসনিক শাখায় গত 29 ডিসেম্বর 2014 খ্রিষ্টাব্দ তারিখের পরিপত্রে উল্লেখ উল্লেখিত চাকরির আবেদনের মডেল ফরম অনুযায়ী পার্সোনাল ম্যানেজার ও কমিটির সদস্য সচিব বিহাই ডাবলু পিসি, 24 কাজী নজরুল ইসলাম এভিনিউ, বাংলামোটর, ঢাকা 1000 বরাবর আবেদন করতে হবে। যা অফিশিয়াল ওয়েবসাইট bicwtc.gov.bd এ পাওয়া যাবে ।
পরীক্ষার ধরণঃ এমসিকিউ ও লিখিত পরীক্ষা একই সময়ে অনুষ্ঠিত হবে। MCQ পরীক্ষায় ন্যূনতম পাশ নম্বর থাকবে।

Bangladesh Inland Water Transport Corporation (BIWTC) Job Circular 2021

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন নিম্নবর্ণিত শূন্যপদে বিধি মোতাবেক অন্যান্য ভাতাদি সহ পথের পাশে বর্ণিত বেতন ক্রম অনুযায়ী লোক নিয়োগের নিমিত্ত বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে নির্ধারিত ফরম দরখাস্ত আহবান করা যাচ্ছে ।

BIWTC Job Circular 2021
BIWTC Job Circular 2021

আবেদনের শর্তাবলী:

১) খামের উপর পদের নাম ও নিজ জেলা অবশ্যই উল্লেখ করতে হবে । স্বাক্ষর বিহীন অস্পষ্ট আবেদন বাতিল বলে গণ্য হবে ।

২) আবেদনের সাথে সদ্য তোলা পাসপোর্ট সাইজের 5 কপি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করতে হবে । পোস্টাল অর্ডার অথবা পে-অর্ডার 10 টাকা মূল্যমানের ডাকটিকিট সংযুক্ত প্রার্থী ঠিকানা সম্বলিত যুক্ত করতে হবে। আবেদনপত্রের সাথে কোন সনদপত্র সংযুক্ত করার প্রয়োজন নেই ।

৩) সরকারি আধা-সরকারি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের স্থায়ীভাবে চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। অন্যথায় সনদের মূল কপি অবশ্যই দাখিল করতে হবে।

৪) প্রার্থী মুক্তিযোদ্ধা শহীদ মুক্তিযোদ্ধার সন্তান নাতি-নাতনি হলে প্রার্থীকে তার পিতা-মাতা দাদা-দাদী নানা-নানি মুক্তিযুদ্ধ প্রমাণের জন্য মুক্তিযুদ্ধের তালিকাভুক্ত গেজেটের কপি দেখাতে হবে । মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের সর্বশেষ নীতিমালা অনুযায়ী প্রয়োজনীয় কাগজপত্র মুক্তিযোদ্ধা সাথে সম্পর্ক উল্লেখিত ইউপি সদস্য সনদপত্র সনদপত্র পিতামাতা জাতীয় পরিচয় পত্রের কপি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে মৌখিক পরীক্ষার জন্য দাখিল করতে হবে ।

৫) লিখিত অথবা মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীকে কোন প্রকার ডিএ/টিএ প্রদান করা হবে না।

৬) বিজ্ঞপ্তি শূন্য পদের সংখ্যা রাস বৃদ্ধি এবং পাতিল অথবা প্রত্যাহারের অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করে ।

৭) নিয়োগের বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। কোন প্রকার আপত্তি গ্রহণযোগ্য হবে না।

৮) যথাযথ কর্তৃপক্ষ কোনো কারণ দর্শানো ছাড়াই যেকোনো আবেদন বাতিল করার ক্ষমতা রাখে ।

আবেদন সংক্রান্ত যে কোন সমস্যা ও প্রশ্ন মতামত থাকলে নিচে কমেন্ট করুন । এছাড়া সরকারি চাকরির জন্য BD Govt Job ক্যাটাগরি ভিজিট করতে পারেন ।