বাংলাদেশ পুলিশ সাব-ইন্সপেক্টর (এসআই) নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯

বাংলাদেশ পুলিশ সাব-ইন্সপেক্টর (এসআই) পদে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পুলিশ সাব-ইন্সপেক্টর নিয়োগ ২০১৯ সালের নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। আগ্রহী প্রার্থী Bangladesh Police Sub Inspector Job Circular এ আবেদন করতে পারবেন।

বাংলাদেশ পুলিশ সাব-ইন্সপেক্টর নিয়োগের বিজ্ঞপ্তি:

পুলিশ সাব ইন্সপেক্টর পদে নিয়োগ এর জন্য নিম্ন বর্ণিত বয়স সীমা,শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা এবং শারীরিক যোগ্যতা প্রয়োজন। নিচের অংশ থেকে বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি এর বিস্তারিত জেনে নিন ।

বয়স সীমা: সাধারণ কোটার প্রার্থীদের বয়স ১৯ হতে ২৭ বৎসর এবং মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেএে ১৯ হতে ৩২ বৎসর। এসএসসি/সমমান সার্টিফিকেটে উল্লিখিত জন্মতারিখই চুড়ান্ত বলে গণ্য হবে। শুধু অবিবাহিত নারী ও পুরুষরা আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: সাব-ইন্সপেক্টর পদে আবেদন করতে হলে আবেদনকারীকে ন্যূনতম স্নাতক পাস হতে হবে। এবং কম্পিউটারে অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।

শারীরিক যোগ্যতা: (ক)পুরুষ প্রার্থীদের(সকল কোটা) জন্য উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে। (খ)নারী প্রার্থীদের জন্য সব কোটায় উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি হতে হবে।

প্রার্থীদের ওজন উচ্চতা ও বয়স অনুযায়ী নির্ধারণ করা হবে। বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তি অংশ দেখুন। বাংলাদেশ পুলিশ সাব ইন্সপেক্টর নিয়োগ ডাউনলোড করে রাখুন।

পুলিশ সাব ইন্সপেক্টর পদে নিয়োগ সার্কুরার:

বাংলাদেশ পুলিশ এস আই নিয়োগ ২০১৯ চাকরির সার্কুলারের ছবি দেখে নিন । এসআই নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯ JPG ফাইল।পুলিশ এসআই নিয়োগ

এসআই নিয়োগ আবেদন প্রক্রিয়া:

বাংলাদেশ পুলিশ সাব ইন্সপেক্টর নিয়োগ প্রক্রিয়া সরাসরি আবেদন করে নির্দিষ্ট দিনে পরীক্ষায় অংশ করতে হবে । এ এস আই নিয়োগ বিজ্ঞপ্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে । পরীক্ষায় কৃতকার্য ব্যক্তি চাকরি পাওয়ার জন্য বিবেচ্য হবে ।

আরও পড়ুন: সাব ইন্সপেক্টর নিয়োগ প্রশ্ন ও প্রস্তুতি, এসআই নিয়োগ গাইড, সাব ইন্সপেক্টর নিয়োগ প্রশ্ন ।

- Advertisement -প্রাইমারি শিক্ষক পরীক্ষার প্রস্তুতি) এড হন